ধর্ষকের বিরুদ্ধে সারাদেশে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান ব্যারিস্টার সুমন

0
471

ইখবার টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট

শিশু ধর্ষণকারীরা নিজেকে মানুষ দাবি করতে পারে না।দুই বছরের বাচ্চা থেকে শুরু করে ৭০ বছরের বয়স্ক নারীকেরও যখন ধর্ষণের কথা শুনি তখন জাতি হিসেবে মানুষ হিসেবে নিজেকে দাবি করতে পারি না বলে মন্তব্য করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

আজ বিকেলে টিএসসিতে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি প্রকাশ্যে মৃত্যুদণ্ডের দাবিতে আয়োজিত মাননববন্ধনে সংহতি প্রকাশ করে এ মন্তব্য করেন তিনি।

ধর্ষকের শুধুমাত্র মৃত্যুদণ্ড দিলেই হবে না উল্লখ্য করে ব্যারিস্টার সুমন দেশবাসীর প্রতি সারাদেশে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

ব্যারিস্টার সুমন বলেন, এখানে যারা দাঁড়িয়েছে সচেতন নাগরিক সমাজ। তারা বলছেন- ওই সকল পুরুষদের আমি সহ পুরুষ যারা এই ধরনের কাজ করে এবং আইনগতভাবে বা বিভিন্নভাবে ধর্ষণের আসামীদের সাহায্য করে তাদের প্রতি ঘৃণা।

এছাড়াও সায়মার বাবা আব্দুস সালামের কথার উদ্ধৃতি দিয়ে ব্যারিস্টার সুমন বলেন, বাবাব যখন প্রতিটা বাবাকে বলেন আপনার সতর্ক থাকবেন তখন মনে হয় দেশটা ছেড়ে চলে যাই। তখন হয়তো শারীরিকভাবে মুক্ত হতে পারবো কিন্তু মানসিক ভাবে মুক্ত হতে পারবো না। কারণ দেশটাকে ভালোবাসি। না দেশ ছেড়ে যেতে পারি না মুক্তভাবে বাঁচতে পারি।ধর্ষ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here