কৈয়গ্রাম মাদরাসার মোহতামীম মাওলানা হুছাইন আহমদের ইন্তেকালে আল্লামা বাবুনগরী’র শোক প্রকাশ

0
200

জুনাইদ আহমেদ : আল-জামিয়াতুল ইসলামিয়া হেমায়াতুল ইসলাম কৈয়গ্রাম মাদরাসার মোহতামীম হযরত মাওলানা হোসাইন আহমদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

আজ ২৬ আগস্ট সোমবার সংবাদ মাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় আল্লামা বাবুনগরী বলেন,মাওলানা হোসাইন আহমদ আমার আব্বাজান,মেশকাত শরীফের বিশ্ববিখ্যাত ব্যখ্যাগ্রন্থ “তানজিমুল আশতাত”রচয়িতা আল্লামা আবুল হাসান রহ.এর বিশিষ্ট শাগেরদ ও মেধাবী ছাত্র ছিলেন।তিনি অনেক উঁচু মাপের আলেম ও বুযুর্গ ব্যক্তি ছিলেন।

মাওলানা হোসাইন আহমদের ইন্তেকালে দেশবাসী একজন নিবেদিতপ্রাণ দ্বীনের খাদেমকে হারাল৷ইতিহাস তার অমর কীর্তি চিরকাল স্মরণ রাখবে।তাঁর ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত।

আমার আব্বাজান রহ.এর সাথে তাঁর সু-সম্পর্ক ছিলো নজিরবিহীন।সে হিসেবে তিনি সব সময় আমার মরহুমা আম্মাজান রহ.এর খোঁজ খবর নিতেন।আমাকেও তিনি খুব বেশি মুহাব্বাত করতেন এবং আমাদের পরিবার বর্গের খুব খবরগিরি করতেন।আমি দারুল উলুম হাটহাজারীর খিদমাতে নিয়োজিত হওয়ায় তিনি সব সময় আনন্দ প্রকাশ করতেন এবং আমাকে উৎসাহ দিতেন। এ সব ছিলো তাঁর প্রাণপ্রিয় উস্তাদ আল্লামা আবুল হাসান রহ. এর প্রতি শ্রদ্ধা,সম্মান ও মুহাব্বাতের বহিঃপ্রকাশ।

মৃত্যুকাল পর্যন্ত তিনি ইলম ও দ্বীনের বহু খিদমাত আঞ্জাম দিয়েছেন।বিশেষভাবে তিনি দীর্ঘদিন যাবত দেশের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান কৈয়গ্রাম মাদরাসার মোহতামীম এর গুরু দায়িত্ব পালন করেছেন।মাদরাসার জন্য তিনি একজন নিবেদিতপ্রাণ মুরুব্বি ছিলেন।তাঁর হাতে গড়া বহু আলেম-ওলামা দ্বীনের বিভিন্ন লাইনে খেদমতরত আছেন।

আল্লামা বাবুনগরী বলেন,মাওলানা হোসাইন আহমদ রহ.দারুল উলুম হাটহাজারীর কৃতি শিক্ষার্থী ও বিশিষ্ট ফাযেল ছিলেন।তিনি প্রায়ই আমাকে এ কথা বলতেন যে,এই ফাসাদের যুগে দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর ফুযালাদের(ফারেগীন ছাত্রদের) একটি মজবুত কমিটি হওয়া প্রয়োজন।এটা আমরন তাঁর স্বপ্ন ছিলো।কিন্তু তা বাস্তবায়িত হয়নি।

মোট কথা তিনি দারুল উলুম হাটহাজারীর একনিষ্ঠ কল্যাণকামী ছিলেন।

আল্লামা জুনায়েদ বাবুনগরী মরহুমের শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান প্রভুর দরবারে আমি দুআ করি, আল্লাহ তাআলা তাঁর সকল দ্বীনি খেদমতকে কবুল করুন এবং ত্রুটি-বিচ্যুতি ক্ষমা করে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন, আমিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here