হাসপাতালে নবজাতককে রেখে পালালেন মা

0
158

ডেস্ক রিপোর্ট : ফেনীর সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলার মহিলা ওয়ার্ডে বারান্দার একটি সিট থেকে একটি নবজাতক মেয়ে উদ্ধার করা হয়েছে।

গতকাল বুধবার রাত ৯টার দিকে তাকে পাওয়া যায়।

রাতেই তাকে ফেনীর সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘সহায়’-এর মাধ্যমে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শিশুর অবস্থার অবনতি ঘটলে বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

হাসপাতালের মিডওয়াইফ খাদিজাতুল কোবরা বলেন, বুধবার রাত ৯টার আগে কোনো এক সময় চাদর দিয়ে মোড়ানো অবস্থায় নবজাতকটিকে কে বা কারা হাসপাতালের দ্বিতীয় তলার মহিলা ওয়ার্ডের বারান্দার ১৬ নং সিটের ওপর চাদর দিয়ে ঢেকে রেখে যান।

রাতে সেখান দিয়ে নার্সিং কক্ষে যাওয়ার সময় তিনি কান্নার শব্দ শুনতে পান। তিনি নার্সিং কক্ষে গিয়ে শাকিলা আক্তার নামের একজন নার্সকে ডেকে নিয়ে সেখান যান। খাটের ওপর চাদর সরিয়ে নবজাতক কন্যাকে দেখতে পান তারা। পরে নবজাতককে উদ্ধার করে নার্সিং কক্ষে নেয়া হয়।

হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মো. ইসমাঈল হোসেন নবজাতক উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, তাৎক্ষণিকভাবে নবজাতকের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here