করোনা তহবিলে ৭ মাসের বেতন দান করলেন এরদোগান

0
173

ডেস্ক রিপোর্ট :
করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে গতকাল সোমবার করোনা রোধ কর্মসূচি উদ্বোধন করেছেন রিসেপ তায়িপ এরদোগান। তারই অংশ হিসেবে প্রাদুর্ভাব প্রতিরোধ ও মোকাবিলার জন্য নিজের ৭ মাসের বেতন দান করলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগান। সংবাদ সংস্থা আনাদুলু এজেন্সির তথ্যানুযায়ী, গতকাল সোমবার করোনা রোধ কর্মসূচি উদ্বোধন করেন তুরস্কের প্রেসিডেন্ট। সেখানেই তিনি করোনার লড়াইয়ে অংশীদার হয়ে এ ঘোষণা দেন।
এরদোগান বলেন, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য আমরা জাতীয় সংহতির প্রচার শুরু করছি। সেই লক্ষ্যে একটি তহবিল তৈরি করা হয়েছে। ব্যক্তিগতভাবে ৭ মাসের বেতন দান করে আমি কর্মসূচির উদ্বোধন করলাম। আমাদের মন্ত্রীরাও সমর্থন দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। আমি সবাইকে এই প্রচারে অংশ নেওয়র জন্য আমন্ত্রণ জানিয়েছি এবং আমি ব্যবসায়ীদের কাছ থেকে বিশেষ সহায়তার প্রত্যাশা করছি।
এরদোগান আরো বলেছেন, মহামারির কারণে বিভিন্ন পদক্ষেপ নেয়ায় নিম্ন আয়ের মানুষদের আর্থিকভাবে সহায়তা করাই এই ক্যাম্পেইনের লক্ষ্য। আনাদুলু এজেন্সির এক প্রতিবেদনে জানা যায়, এরইমধ্যে এই কর্মসূচিতে মন্ত্রীপরিষদের সদস্য ও আইনপ্রণেতারা ৫২ লাখ তুর্কি লিরা দান করেছেন।
জানা গেছে, করোনার সংক্রমণ রুখতে শুক্রবার তুর্কি প্রেসিডেন্ট কয়েকটি সতর্কতামূলক পদক্ষেপ নেয়ার ঘোষণা দেন। আন্তঃশহর ভ্রমণ সীমিতকরণ, সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট এবং বিভিন্ন শপিং মল বন্ধ করা হয়।
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, তুরস্কে এখন পর্যন্ত ১০ হাজার ৮৭২ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছেন ১৬৮ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here